অ্যাটর্নি জেনারেল ছিলেন আ.লীগের উপকমিটিতে,সমালোচনার মুখে বাদ

স্বাধীন বাংলা প্রতিদিন

স্বাধীন বাংলা প্রতিদিন

ফেব্রুয়ারি ২৪ ২০২১, ১০:২৯

অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দীন

নিজস্ব প্রতিবেদকঃ বিতর্কের মুখে বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণাবিষয়ক উপকমিটির একটি সদস্য পদে পরিবর্তন আনা হয়েছে। অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনের পরিবর্তে সুপ্রিম কোর্টের আইনজীবী মনসুরুল হক চৌধুরীকে উপকমিটিতে আনা হয়েছে। অ্যাটর্নি জেনারেল পদ নিয়ে যাতে মানুষের মধ্যে বিতর্কের সৃষ্টি না হয়, তাই এ পরিবর্তন করা হয়েছে বলে জানানো হয়েছে।

আজ মঙ্গলবার আওয়ামী লীগের তথ্য ও গবেষণাবিষয়ক উপকমিটির সদস্যসচিব সেলিম মাহমুদের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এটি নিশ্চিত করা হয়েছে। এতে বলা হয়, এ এম আমিন উদ্দিনকে অ্যাটর্নি জেনারেল হিসেবে নয়, সুপ্রিম কোর্টের একজন জ্যেষ্ঠ আইনজীবী ও একজন আইনজ্ঞ হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছিল। আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী, দলের বিভাগীয় উপকমিটিগুলোতে কিছু বিশেষজ্ঞ সদস্য রাখার বিধান রয়েছে। এই ধরনের বিশেষজ্ঞ সদস্য দলের প্রাথমিক সদস্য না–ও হতে পারেন। এতে আইন ও প্রচলিত প্রথার কোনো ব্যত্যয় ঘটেনি।

সেলিম মাহমুদ বলেন, অনেকে এ বিষয়কে ভুলভাবে ব্যাখ্যা দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের উপকমিটিকে বিতর্কিত করার অপচেষ্টায় লিপ্ত হয়েছে। অ্যাটর্নি জেনারেল পদ নিয়েও তারা সংবিধান ও আইনের সম্পূর্ণ ভুল ব্যাখ্যা দিচ্ছেন এবং মনগড়া কথা বলছেন, যা সম্পূর্ণ অনাকাঙ্ক্ষিত।


শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০