আজ থেকে কক্সবাজারের সকল দোকানপাট ও শপিংমল বন্ধ

স্বাধীন বাংলা প্রতিদিন

স্বাধীন বাংলা প্রতিদিন

মে ১৭ ২০২০, ২৩:৪৩

ওসমান আল হুমাম, কক্সবাজার জেলা প্রতিনিধি: কক্সবাজারে করোনার ঝুঁকি বেড়ে যাওয়ায় আজ সোমবার (১৮ মে) বিকাল ৪ টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কক্সবাজারের জেলা-উপজেলায় সমস্ত দোকানপাট, যানবাহন চলাচল বন্ধের ঘোষণা দিয়েছেন কক্সবাজার জেলা প্রশাসন।

গত কাল জেলা প্রশাসেনের দেয়া বিজ্ঞপ্তিতে বলা হয়, ঈদে কয়েকটি শর্ত সাপেক্ষে কিছু দোকানপাট খোলা রাখার অনুমতি দিলেও কিন্তু গত কয়েকদিন শর্তের কোন কিছু মানা হয়নি। বিশ্ব মহামারী করোনা ভাইরাসের সক্রমণ ঠেকাতে কক্সবাজার জেলার সকল ধরণের দোকানপাট ও শপিংমল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। একই সঙ্গে বিকেল চারটার পর সকল ধরণের পরিবহণ বন্ধ রাখা হবে।

তবে আজ বিকেল চারটা থেকে আদেশ কার্যকর হবে বলে কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন স্বাক্ষরিত এক গণ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিকেল চারটার পর থেকে সকল ধরণের দোকানপাট ও শপিংমল বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

তবে পণ্যবাহী পরিবহণ এ নির্দেশনার আওতামুক্ত থাকবে। এছাড়াও কাচাবাজার, জরুরী ঔষধ পথ্যসহ অন্যান্য সরকার ঘোষিত কার্যক্রম চলমান থাকবে। আরও জানানো হয়, এসব নির্দেশনা মেনে না চললে কঠোর ব্যবস্থা নেয়ার হুশিয়ারি দিয়েছেন।


শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০