নোবিপ্রবি ছাত্রদলের প্রথম কমিটির আহ্বায়ক বাবু সচিব জিহান

স্বাধীন বাংলা প্রতিদিন

স্বাধীন বাংলা প্রতিদিন

জুন ১৬ ২০২১, ২১:৩৯

নোবিপ্রবি কমিটির আহ্বায়ক ও সদস্য সচিব

নোয়াখালী জেলা প্রতিনিধিঃ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নতুন কমিটি অনুমোদন দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। আজ বুধবার বিকালে নোয়াখালী জেলা ছাত্রদলের সভাপতি আজগর উদ্দিন দুখু তার ফেসবুক আইডিতে নোবিপ্রবি শাখা ছাত্রদলের কমিটি পোস্ট করার পর সবাই জানতে পারেন।এতে দেখা যায় বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের প্যাডে সভাপতি ফজলুর রহমান খোকন ও  সম্পাদক ইকবাল হোসেন শ্যামল স্বাক্ষরিত কমিটিতে বিশ্ববিদ্যালয়ের ৭ম ব্যাচের ছাত্র নুর হোসেন বাবু-কে আহ্বায়ক ও ১১তম ব্যাচের ছাত্র সাহারাজ উদ্দিন জিহান কে সদস্য সচিব করে মোট ১৭ সদস্যের আহ্বায়ক কমিটি অনুমোদন দেয়া হয়।

কমিটির অন্যান্যরা হলেন মোঃ আমিনুল ইসলাম যুগ্ম আহ্বায়ক, মোঃ আরমান খান আশিক যুগ্ম আহ্বায়ক, মোঃ ওমর ফারুক সুমন যুগ্ম আহ্বায়ক, নুর পাশা সুফিয়ান যুগ্ম আহ্বায়ক, গাজী মোঃ সালেহ উদ্দিন সদস্য, মোঃ মাহমুদুল হাসান সদস্য, নুরুল হুদা বাবু সদস্য, হাসান জামিল সদস্য, সাইফুল ইসলাম সদস্য, বেলাল হোসাইন সদস্য, মোঃ জোনায়েদ আহম্মেদ সদস্য, মোঃ ইলিয়াস সদস্য, আকরাম হোসেন সদস্য।

২০০৬ সালে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এটাই ছাত্রদলের প্রথম কমিটি। ক্ষমতায় আসার পর থেকে বাংলাদেশ আওয়ামীলীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ নোবিপ্রবি শাখা তাদের কার্যক্রম শুরু করলেও কার্যত ছাত্রদল ছিল নিষ্ক্রিয়। এ কমিটির পর নোবিপ্রবিতে ছাত্রদলের রাজনীতির স্বীকৃতি হলো।

নোয়াখালী জেলা ছাত্রদলের সভাপতি আজগর উদ্দিন দুখু এ কমিটির বিষয়ে স্বাধীন বাংলা প্রতিদিন-কে জানান, “আমাদের আগের কমিটি থাকাকালীন তারাও কয়েক দফায় চেষ্টা করেছেন নোয়াখালী জেলাধীন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের কমিটি গঠনে। নানাবিধ জটিলতায় তা হয়ে উঠেনি। আমরা দায়িত্ব নেওয়ার পর থেকে নোবিপ্রবি শাখাকে ঢেলে সাজানোর চেষ্টা করি। ঘোষিত বর্তমান এ কমিটির সদস্যদের মনোবল যোগিয়ে কেন্দ্রিয় কমিটির নিকট বার বার সুপারিশ করে অবশেষে এ কমিটি গঠনে সফলতা আসে। নোয়াখালী ৪ আসনের সাবেক সাংসদ ও বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান মোঃ শাহজাহান ভাইয়ের নিকট কৃতজ্ঞতা এবং কেন্দ্রিয় ছাত্রদল কে ধন্যবাদ জানায় নোবিপ্রবি শাখা ছাত্রদলের কমিটি অনুমোদন দেওয়ায়।”

নবাগত কমিটির আহ্বায়ক নুর হোসেন বাবু স্বাধীন বাংলা প্রতিদিন কে জানান, “দীর্ঘ সময় নোবিপ্রবি শাখা ছাত্রদলের রাজনীতির সাথে সম্পৃক্ত থেকে মামলা হামলা জেল জুলুমের মত নির্যাতনের স্বীকার হয়েছি। মনে প্রাণে ছাত্রদলকে ভালোবেসে স্কুল থেকে ছাত্রদলের সাথে রাজনীতি শুরু করি। অবশেষে কেন্দ্রীয় নেতৃবৃন্দ আমাকে দলের এ দুঃসময়ে যে দায়িত্ব দিয়েছেন তার জন্য আমি দলের নেতাদের নিকট কৃতজ্ঞ। ধন্যবাদ জানাচ্ছি নোয়াখালী ৪ আসনের সাবেক সাংসদ ও বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান মোঃ শাহজাহান ভাই ও নোয়াখালী জেলা ছাত্রদলের নেতৃবৃন্দকে।আমি সবার সহযোগিতা কামনা করি।”


শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০